আদালতের অনুমতিতে, আরজি কর কাণ্ডের প্রতিবাদে বুধে রাস্তায় নামছে কংগ্রেস-বিজেপি

Spread the love

 

রোজদিন ডেস্ক :-

আরজি কর কাণ্ডের প্রতিবাদে আগামীকাল ফের পথে নামছে কংগ্রেস বিজেপি। জোড়া কর্মসূচির অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। ধর্মতলায় বিজেপি যেখানে এর আগে ধর্নায় বসেছিল, সেখানে কংগ্রেস কর্মসূচি করতে পারবে বলে মঙ্গলবার নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। অন্য দিকে, বিজেপিকে হাজরা মোড়ে সভা করার অনুমতিও দিয়েছেন তিনি।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ধর্মতলায় সভা করতে চেয়ে পুলিশের কাছে আবেদন জানিয়েছিলেন কংগ্রেস নেতা সুমন পাল। কংগ্রেসের দাবি, পুলিশ তা প্রত্যাখ্যান করে। এর পরে আদালতের দ্বারস্থ হয় তাঁরা। তারপরই বিচারপতি ভরদ্বাজের নির্দেশ, আগামী ২৫ এবং ২৬ সেপ্টেম্বর ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ে সভা করতে পারবে কংগ্রেস। দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কর্মসূচি চালানো যাবে। ওই কর্মসূচিতে ১০০ জনের বেশি জমায়েত করা যাবে না।
অন্যদিকে, ২৫ তারিখ আরজি কর-কাণ্ডের প্রতিবাদে পুলিশের কাছে হাজরা মোরে সভা করার অনুমতি চেয়েছিল বঙ্গ বিজেপি। বিজেপির দাবি, পুলিশ সেই সভার অনুমতি দেয়নি। এর পরে আদালতের দ্বারস্থ হয় তাঁরা। তারপরই বিচারপতি ভরদ্বাজ নির্দেশ দিয়েছেন, বুধবার দুপুর থেকে ওই কর্মসূচি করতে পারবে বিজেপি। দুপুর ২টো থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কর্মসূচি করা যাবে। ২০০ থেকে ৩০০ জনের বেশি জমায়েত করা যাবে না। আদালতের নির্দেশ, পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত করতে হবে পুলিশকে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*