কলকাতা প্রেস ক্লাবের ৮০ তম প্রতিষ্ঠা দিবস

Spread the love

রোজদিন ডেস্ক :- কথায় বলে আশিতে আসিও না, একজন মানুষের কাছে আশি বছর বয়স মানে জীবন শেষের দিকে। কিন্তু আশি বছর বয়স মানে, তা খুবই গৌরবের। অবশ্য এই কথা স্বীকার করতেই হয়, মানুষ হোক বা কোনো প্রতিষ্ঠান ‘Old is Gold ‘।

এই প্রসঙ্গের উত্থাপন এই জন্য করা হলো, ২২ জুলাই কলকাতা প্রেস ক্লাবের প্রতিষ্ঠা দিবস। এবারে ৮০ তম জন্মদিন প্রেস ক্লাবের। এই উপলক্ষ্যে এই দিন সকালে, পতাকা উত্তোলন করা হয়। তারপর মোহনবাগান মাঠে প্রাক্তন ভারতীয় একাদশ বনাম প্রেস ক্লাব, কলকাতা একাদশের মধ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলোয়াড়দের তালিকা শুনলে আপনাদের মনে হবে একবার ছুঁয়ে দেখি সেই সোনালী অতীতকে। মাঠে যেনো বসে গেছিল চাঁদের হাট। গৌতম সরকার, মানস ভট্টাচার্য্য, অমিত ভদ্র, বিদেশ বোস, উল্গানাঠান, প্রশান্ত চক্রবর্তী, প্রমুখের পায়ের জাদুতে মুগ্ধ দর্শকরা।

অন্যদিকে ক্লাবের কর্তা ব্যক্তিরা ছাড়া বহু পুরোনো প্রবীণ সদস্য সাংবাদিকরা এই খেলায় অংশ নেন।২/১গোলে প্রাক্তন ভারতীয় একাদশ জয়ী হয়।

সন্ধ্যেবেলা কলকাতা প্রেস ক্লাবে নানা অনুষ্ঠানের ডালি সাজানো ছিল। এরমধ্যে উল্লেখযোগ্য প্রেস ক্লাব কলকাতা আয়োজিত “সংবাদ প্রভাকর” সেরা সাংবাদিকতা পুরস্কার।

২০২৪ সালে এই পুরস্কার পেলেন বাংলা প্রিন্ট মিডিয়ায় আনন্দ বাজার পত্রিকার সাংবাদিক মধুমিতা দত্ত। ইংরেজি প্রিন্ট মিডিয়া বিভাগে তীর্থঙ্কর দাস (মিলিয়াম পোষ্ট) এই পুরস্কার পান।

হিন্দি প্রিন্ট মিডিয়া বিভাগে বর্তমান পত্রিকা (হিন্দি) লোকনাথ তিওয়ারি এই পুরস্কার পান। ফটো জার্নালিস্ট সংবাদ প্রতিদিন থেকে কৌশিক দত্ত এই পুরস্কার পান। ইলেকট্রনিক মিডিয়া থেকে অদ্রিজা ঘোষ এই পুরস্কার পান। এছাড়া দূরদর্শনের মৌসুমী বন্দ্যোপাধ্যায় (ক্যান্সার জয়ী )ও দৈনিক সুখবরের উজ্জ্বল দত্ত বিশেষ জুরি পুরস্কার পান।

এছাড়া আরোও কিছু পুরস্কার ও দেওয়া হয়। এই উল্লেখযোগ্য সন্ধ্যাকে মাতিয়ে তোলেন বিখ্যাত সঙ্গীত শিল্পী সৈকত মিত্র।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*