দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি ৪৭ শতাংশ, উত্তরের আবহাওয়া স্বাভাবিক

Spread the love

চলতি মরশুমে দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি ৪৭ শতাংশ। দুর্বল মৌসুমী বায়ুর কারণে বৃষ্টির ঘাটতি শুরু হয় জুন মাস থেকেই। সেই ঘাটতি পূরণ তো হয়ইনি, বরং তা ক্রমশ বেড়েছে। আগামী কয়েকদিনে বৃষ্টির ঘাটতি পূরণ হওয়ার সম্ভাবনা প্রায় নেই। তবে উত্তরবঙ্গে স্বাভাবিক বৃষ্টি রয়েছে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। উত্তরে ৪ শতাংশ অতিরিক্ত বৃষ্টি রয়েছে।

আপাতত ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। দক্ষিণে কমবে বৃষ্টি। কলকাতা সহ দক্ষিণের জেলায় বাড়বে তাপমাত্রা।

আজ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি- এই পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং এবং জলপাইগুড়ি জেলায়। বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায়। শুক্রবার থেকে ফের বৃষ্টি বাড়বে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি- এই পাঁচ জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন বৃষ্টির পরিমাণ কমবে। ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। আজ পশ্চিমের জেলাগুলি অর্থাৎ, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে দু-এক পশলা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা বাকি জেলাগুলিতে। দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় শুক্রবার থেকে বৃষ্টি কিছুটা বাড়বে। কলকাতার তাপমাত্রা বাড়বে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও অনুভূত হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*