আড়িয়াদহের ভিডিও ৩বছর আগের, বৈঠকে জানালো নবান্ন..

Spread the love

রোজদিন ডেস্ক :- গত ২ সপ্তাহ ধরে একের পর এক গণপিটুনির ঘটনা সামনে উঠে আসছে রাজ্যজুড়ে। এর মধ্যেই আড়িয়াদহর গণপিটুনির ঘটনার অভিযুক্তর একটি ভিডিও সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়েছে। তাতে নাম জড়িয়েছে তৃণমূলের, অস্বস্তি বেড়েছে শাসক শিবিরের। এই ইস্যুতে আজ, বহস্পতিবার প্রথম মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরেই মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় ও এডিজি আইনশৃঙ্খলা মনোজ ভার্মা আরও একটি সাংবাদিক বৈঠক করলেন আড়িয়াদহ নিয়ে।

এদিন মনোজ ভার্মাকে পাশে নিয়ে আলাপন বলেন, “বেলঘড়িয়া থানার অন্তর্গত আড়িয়াদহের তালতলা ক্লাবের যে মারধর করার ভিডিও সামনে এসেছে, যা নিয়ে সমস্ত মহলে চর্চা হচ্ছে, তাই নিয়ে সরকারের তরফে কিছু কথা বলা প্রয়োজন।” তাঁর ব্যাখ্যা, ‘প্রথমত ঘটনাটি ২০২১ সালের মার্চে অর্থাৎ তিন বছর আগে ঘটেছে।
দ্বিতীয়ত, ভিডিওয় যাঁকে মার খেতে দেখা যাচ্ছে, তিনি কোনও মহিলা নন, তিনি একজন পুরুষ। তৃতীয়ত, ‘এই ঘটনায় যিনি মূল অভিযুক্ত, সেই জয়ন্ত সিং এর আগে অন্তত ৫ বার পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন সেই ২০১৬ সাল থেকে। তিনি একজন পরিচিত গুন্ডা, বারংবার বিভিন্ন কেসে গ্রেফতার হয়েছেন।’
এর পরে আলাপন আরও বলেন, ‘সাম্প্রতিক উপনির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন আইনকানুন রক্ষার জন্য রাজ্য সরকার ও প্রশাসনকে সতর্ক করেছে। সেই সময়েই তিন বছরের পুরনো একটি ঘটনা নিয়ে, ঘটনায় নিগহীতের লিঙ্গ পরিচয় বিকৃত করে, যেভাবে অশান্তি করার চেষ্টা করা হয়েছে, তাতে রাজ্য সরকার উদ্বিগ্ন।

আলাপনের কথার সঙ্গে সামঞ্জস্য রেখেই মনোজ ভার্মা বলেন, ‘আড়িয়াদহের এই মারধরের ভিডিও একবার নয়, বারবার এসেছে সামনে। তেমনি পুলিশও বারবারই পদক্ষেপ নিয়েছে। এটাই প্রথম নয়। এলাকায় যাঁরা যখনই ঝামেলা বাঁধানোর চেষ্টা করেছে, পুলিশ জানতে পারা মাত্র পদক্ষেপ নিয়েছে। এই ঘটনায় প্রথম যে ভিডিও সামনে এসেছে, তাঁদের মধ্যে ৬ জনকেই গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজ চলছে।’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*