নেপালে নদীর জলে তলিয়ে গেল ২টি বাস, ৬৩ জন যাত্রী নিখোঁজ, মৃতের সংখ্যা ৭, চলছে উদ্ধারকার্য..

Spread the love

রোজদিন ডেস্ক :- নেপালে নদীতে তলিয়ে গেল ২ টি বাস। ভূমিধসের ফলে উত্তাল নদীতে ২টি বাস ভেসে যাওয়ার ঘটনায় ৭জন ভারতীয় পর্যটকের মৃত্যু হয়েছে। বাস দুটিতে মোট ৬৩ জন যাত্রী ছিলেন। এখনও পর্যন্ত ৭ জন ভারতীয়র মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। মৃত ভারতীয় পর্যটকরা যে বাসে ছিলেন, সেই বাসটি বীরগঞ্জ থেকে কাঠমাণ্ডু যাচ্ছিল। হাইওয়ে দিয়ে যাওয়ার সময় আচমকা ধস নামায় ত্রিশুলি নদীতে ভেসে যায় যাত্রিবাহী দুটি বাস। এই ঘটনায় নিখোঁজ হয় ৬৩ জন যাত্রী। ওই যাত্রীদের মধ্যে ছিলেন মৃত ভারতীয় পর্যটকরা।
জানা গিয়েছে, শুক্রবার ভোরে নেপালের মদন-আশ্রিত মহাসড়কে এই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে। ওই সড়কের ওপর দিয়ে বাস দুটি যাওয়ার সময়ই আচমকা ধস নামে এবং নদীতে তলিয়ে যায়।প্রবল বৃষ্টির মধ্যে কিছুই করার ছিল না বাস চালকদের। নিমেষেই বাস দুটি ছিটকে পড়ে উত্তাল ত্রিশূলি নদীতে। ভেসে যায় বাস দুটি।জলের স্রোতে দ্রুত গতিতে ভেসে যাওয়ায় যাত্রীরা কেউই বাস থেকে বের হওয়ার সুযোগ পাননি।

ঘটনার পর নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল নিখোঁজ ৬৩ জন যাত্রীদের অনুসন্ধান ও উদ্ধারের নির্দেশ দিয়েছেন। যুদ্ধকালীন তৎপরতায় উদফহার কাজে নেমে পড়ে প্রশাসন। তবে একটানা বৃষ্টির জেরে উদ্ধারে সমস্যা হয়। প্রতিকূল আবহাওয়া মোকাবিলা করে চালানো হয় উদ্ধারকাজ। নিখোঁজ যাত্রীদের মধ্যে মৃত ৭জন ভারতীয়র বিষয়টি নিশ্চিত করেছে নেপাল প্রশাসন। এদিকে আবহাওয়া খারাপ থাকায় কাঠমান্ডু থেকে ভরতপুরগামী সব ফ্লাইট বাতিল করা হয়েছে। সড়ক পথেই যাতায়াতে সতর্কতা জারি করেছে প্রশাসন। গত কয়েক সপ্তাহ ধরে টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে নেপালে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*