৪টি কেন্দ্রের উপনির্বাচনের ফলাফল

Spread the love

রোজদিন ডেস্ক :- আজ পশ্চিমবঙ্গের চারটি বিধানসভা কেন্দ্র – রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ, বাগদা এবং মানিকতলায় উপ-নির্বাচনের ভোটের ফলাফল ঘোষণা । এর আগে গত ১০ জুলাই ভোটগ্রহণ হয় মানিকতলা, রাণাঘাট দক্ষিণ, রায়গঞ্জ ও বাগদা বিধানসভা কেন্দ্রে। উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভা নির্বাচন এবং ২০২৪ সালের লোকসভা নির্বাচনের নিরিখে এই আসনগুলির মধ্যে ৩-১ ব্যবধানে এগিয়ে আছে বিজেপি। তবে উপনির্বাচনে এই সবকটি আসন ছিনিয়ে নেওয়ার জন্যে প্রেস্টিজ ফাইটে নেমেছিল শাসকদল তৃণমূল কংগ্রেস।

বাগদা বিধানসভা আসনটি বিজেপির থেকে ছিনিয়ে নিল তৃণমূল কংগ্রেস। ২৫ বছর বয়সি মধুপর্ণা প্রায় ৩৪ হাজার ভোটে জিতেছেন এই আসনে। এই আবহে প্রায় একযুগ পরে বাগদায় তৃণমূল জিতল। উপ-নির্বাচনে জিতে পারলে দেশের সর্বকনিষ্ঠ বিধায়ক হওয়ার নজির গড়লেন মধুপর্ণা।

রায়গঞ্জে জয়ী তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণী। এর আগে বিজেপির টিকিটে জিতে ২০২১ সালে বিধায়ক হয়েছিলেন কৃষ্ণ। পরে অবশ্য বিধায়ক থাকা অবস্থাতেই দলবদল করে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। লোকসভা ভোটে কৃষ্ণকে প্রার্থীও করে ঘাসফুল শিবির। তখন তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। তবে লোকসভা ভোটে তিনি জিততে পারেননি। পরে রায়গঞ্জ বিধানসভা উপনির্বাচনে তাঁর ওপরেই আস্থা রাখে তৃণমূল। আর এই প্রথমবার কৃষ্ণ কল্যাণীর হাত ধরে রায়গঞ্জ দখল করল তৃণমূল।

রানাঘাটেও জয়ী তৃণমূল। রানাঘাট দক্ষিণ আসনে জয়ী হলেন তৃণমূলের প্রার্থী মুকুটমণি অধিকারী। গণনার শুরু থেকেই এগিয়ে যান তৃণমূলের মুকুটমণি। টানটান উত্তেজনা ছিল গণনা কেন্দ্রে। একটা সময় তাঁকে ঘিরে ‘জয় বাংলা’ স্লোগান ওঠে বলে অভিযোগ তুলে গণনাকেন্দ্র ছেড়ে বেরিয়ে যান বিজেপি প্রার্থী মনোজকুমার বিশ্বাস। পুলিশই নিরাপত্তা দিয়ে তাঁকে বার করে দেয়।

মানিকতলা বিধানসভা কেন্দ্রে জিতল তৃণমূল। প্রায় ৬২ হাজারের বেশি ভোট পেয়ে জয়ী হয়েছেন প্রয়াত রাজ্যের সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডে।

হিমাচলপ্রদেশের দেহরায় রাজ্যের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখুর স্ত্রী তথা কংগ্রেস প্রার্থী জয়ী হয়েছেন। হিমাচলের মোট তিনটি বিধানসভা আসনে উপনির্বাচনের ভোট গণনা হচ্ছে আজ। দেহরা বাদে বাকি দুই আসনের একটিতে সামান্য ব্যবধানে এগিয়ে বিজেপি। অপর আসনে এগিয়ে কংগ্রেস।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*