বিকাশের বদলে সুপ্রিমকোর্টে বিনা পয়সায় নির্যাতিতার হয়ে সওয়াল করবেন বৃন্দা গ্রোভার

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

 

আরজি কর মামলায় বদল করা হচ্ছে সুপ্রিমকোর্টে নির্যাতিতার হয়ে সওয়াল করা আইনজীবীকে। নির্যাতিতার হয়ে মামলাটি লড়ছিলেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। এবার থেকে মামলাটি লড়বেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবী বৃন্দা গ্রোভার।
ইতিমধ্যেই আরজি কর মামলায় জুনিয়র চিকিৎসকদের তরফ থেকে তাদের আইনজীবকে বদল করা হয়। প্রথমে সওয়াল করতেন আইনজীবী গীতা লুথার। তাঁকে বদল করে বর্তমানে মামলাটি লড়ছেন আইনজীবী ইন্দিরা জয়সিংহ। জুনিয়র চিকিৎসকদের পর এবার আইনজীবী বদল করছে নির্যাতিতার পরিবার। এতদিন নির্যাতিতার হয়ে মামলাটি লড়ছিলেন সিপিএম নেতা, আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। এবার থেকে ওই মামলাটি লড়বেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবী বৃন্দা গ্রোভার।
রাষ্ট্রপুঞ্জের মানবাধিকার কাউন্সিলের সদস্য বৃন্দাদেবী একাধিক মানবাধিকার ও মহিলা-শিশুদের বিরুদ্ধে হওয়া নির্যাতনের মামলায় লড়েছেন। তাঁর ঝুলিতে রয়েছে একাধিক ইর্ষণীয় মামলা। ১৯৮৭ সালে হাসিমপুরা পুলিশ হত্যা, ২০০৪ সালের ইসরাত জাহান মামলা, ২০০৮ সালে কান্দামালে খ্রিস্টান বিরোধী দাঙ্গা-সহ একাধিক মামলাতে সওয়ালে নজির গড়েছেন এই নামজাদা আইনজীবী।
পরিবার সূত্রের খবর, মামলা লড়ার জন্য এক পয়সাও পারিশ্রমিক না নেওয়ার কথাও জানিয়েছেন আইনজীবী বৃন্দা গ্রোভার।
এর আগে জুনিয়র চিকিৎসকদের তরফে আইনজীবী বদল করা হয়েছিল। গত ১৭ সেপ্টেম্বর এজলাসে তিন তালাক মামলা খ্যাত ইন্দিরা জয়সিংয়ের চোখা চোখে প্রশ্নে অস্বস্তিতে পড়তে দেখা গিয়েছিল রাজ্যের সরকারি আইনজীবীকে। তা দেখে নির্যাতিতার মা-বাবাও চাইছিলেন তাঁদের হয়ে শীর্ষ আদালতে মামলার সওয়াল করুন কোনও হেভিওয়েট আইনজীবী। এতদিন মামলাটি লড়ছিলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য।
তবে বিকাশবাবু মূলত কলকাতা হাইকোর্টে প্র্যাকটিস করেন। তাঁর পক্ষে বারে বারে দিল্লি যাওয়াও কষ্টকর হচ্ছিল বলে খবর। তিনি বলেন, “আমার দ্বারা যেটুকু করার করেছি। তাছাড়া পরিবারের সিদ্ধান্তের বিষয়ে আমার কিছু বলার নেই।”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*