অনশনে শামিল আরও ২ জুনিয়র ডাক্তার, অনশনকারীদের সংখ্যা বেড়ে হলো ৮ জন

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

 

উৎসবের শহরে এখনও অনশনে জুনিয়র ডাক্তাররা। আরজি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের বিচার-সহ ১০ দফা দাবিতে অনড় তাঁরা। ইতিমধ্যে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আন্দোলনের অন্যতম মুখ অনিকেত মাহাতো। এর মাঝেই শুক্রবার রাতে ধর্মতলার ধরনা মঞ্চে অনশনে যোগ দিলেন আরও দুজন জুনিয়র ডাক্তার।
জুনিয়র ডক্টরস ফ্রন্ট সূত্রে খবর, মাঝরাতে আরও দুই জুনিয়র ডাক্তার অনশনে যোগ দিয়েছেন। তাঁরা হলেন, বিবেকানন্দ ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের ইএনটি বিভাগের পিজিটি ডাক্তার পরিচয় পান্ডা এবং ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের পিজিটি ডাক্তার আলোলিকা ঘড়ুই। ফলে কলকাতায় অনশনরত জুনিয়র ডাক্তারের সংখ্যা দাঁড়াল ৮ জন। উত্তরবঙ্গে অনশন করছেন ২ জুনিয়র ডাক্তার।
তবে গত ৫ অক্টোবর রাত থেকে আমরণ অনশনে শামিল জুনিয়র চিকিৎসকরা। অনশনকারীরা হলেন কলকাতা মেডিক্যালের তনয়া পাঁজা, অনুষ্টুপ মুখোপাধ্যায়, স্নিগ্ধা হাজরা, এসএসকেএমের অর্ণব মুখোপাধ্যায়, কেপিসি মেডিক্যালের সায়ন্তনী ঘোষ হাজরা, এনআরএস মেডিক্যালের পুলস্ত্য আচার্য, আর জি কর মেডিক্যালের অনিকেত মাহাতো। সাত অনশনকারীর শারীরিক অবস্থার ধীরে ধীরে অবনতি হচ্ছে। তাতে উদ্বিগ্ন সিনিয়র চিকিৎসক থেকে পুলিশ সকলেই। ইতিমধ্যে অসুস্থ হয়ে পড়েন জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। বৃহস্পতিবার গভীর রাতে কার্যত আচ্ছন্ন অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় আরজি কর হাসপাতালে। বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, শরীরে জলের পরিমাণ কমে যাওয়ার ফলেই অসুস্থ হয়ে পড়েন অনিকেত। বর্তমানে আর জি করের সিসিইউতে চিকিৎসা চলছে তাঁর। তার পরেও নিজেদের অবস্থানে অনড় আন্দোলনকারীরা। বরং শক্তি বাড়াতে আরও দুই জুনিয়র ডাক্তার আন্দোলনে যোগ দিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*