হাইকোর্ট থেকে দ্রোহ কার্নিভালের অনুমতি পেল জুনিয়র ডাক্তাররা..

Spread the love

 

রোজদিন ডেস্ক :-

হাইকোর্ট থেকে দ্রোহ কার্নিভালের অনুমতি পেলো জুনিয়র চিকিৎসকরা। শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার আছে সবার, মন্তব্য বিচারপতির।
১৬৩ ধারা জারির নির্দেশিকাকে চ্যালেঞ্জ করে মঙ্গলবারই হাই কোর্টের দ্বারস্থ হয়েছে জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্‌স। মামলাটির শুনানি শুরু হয় হাই কোর্টের বিচারপতি রবিকিশন কপূরের বেঞ্চে। সেখানে দ্রোহ কার্নিভালের জন্য জুনিয়র চিকিৎসকদের অনুমতি দিলেন হাইকোর্ট সাথে কিছু শর্তাবলী।

এই দ্রোহ কার্নিভালের অনুমতির সাথে সাথে জুনিয়র ডাক্তারদেরও কিছু নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। বলা হয়েছে, কত মানুষের জমায়েত হবে তা কলকাতা পুলিশকে জানাতে হবে। একই সঙ্গে, কোনও ভাবেই রানি রাসমণি রোড এলাকার বাইরে যেতে পারবে না তাঁরা। ব্যারিকেডের ভেতরেই থাকতে হবে। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে কার্নিভাল করতে হবে বলে স্পষ্ট নির্দেশ দিয়েছে বিচারপতি রবি কৃষাণ কাপুরের বেঞ্চ।

দ্রোহের কার্নিভাল’ থেকে সমস্যা ছড়াতে পারে,হতে পারে গণ্ডগোল আর এই কারণেই কার্নিভালের অনুমতি দেয়নি পুলিশ। বরং রানি রাসমণি ও তার সংলগ্ন এলাকায় ১৬৩ ধারা জারি করা করেছিল। কিন্তু কলকাতা হাইকোর্টে এই মামলা উঠলে রাজ্য ফের ধাক্কা খায়। আদালত স্পষ্ট নির্দেশ দিয়েছে, জুনিয়র ডাক্তারদের কার্নিভালে কোনও বাঁধা দেওয়া হবে না। বরং চিকিৎসকদের নিরাপত্তা ও সুরক্ষা দেবে পুলিশ।
তবে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দুটি কার্নিভালের নিরাপত্তা দেওয়া সম্ভব নয়। বুধবার লক্ষ্মীপুজো হলেও কার্নিভাল হতে পারে তাঁদের, এই প্রস্তাবও দেওয়া হয় হাইকোর্টে। কিন্তু কলকাতা হাইকোর্ট রাজ্যের আর্জিতে গুরুত্ব দেয়নি। বরং কিছু শর্ত দিয়েই জুনিয়র ডাক্তারদের কর্মসূচির অনুমতি দিয়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*