দুর্গাপুজোর কার্নিভাল থেকে আটক করা হলো পুরসভার কর্মরত এমার্জেন্সি অন ডিউটি এক চিকিৎসকে

Spread the love

 

রোজদিন ডেস্ক :-

সরকারি কার্নিভাল থেকে আটক করা হল এক চিকিৎসককে। কলকাতা পুরসভার এক চিকিৎসককে আটক করা হয়েছে বলে খবর। তাঁর নাম ডাঃ তপোব্রত রায়। পুজোর কার্নিভালে এমার্জেন্সি টিমের সদস্য হিসাবে ছিলেন তিনি। সেখানেই ডিউটিতে ছিলেন তিনি। আর সেখান থেকেই তাঁকে আটক করা হয়।
তাঁর বুকে একটা ব্যাজ ছিল যেখানে লেখা ছিল প্রতীকী অনশনকারী। অর্থাৎ জুনিয়র ডাক্তারদের অনশনকে কার্যত সমর্থন জানাচ্ছিলেন তিনি।
কিন্তু আদৌ যে তাকে এই কারণেই ধরা হয়েছে তা এখনো পর্যন্ত জানা যায়নি।
রানি রাসমণি রোডে চলছে দ্রোহের কার্নিভাল। আর রেড রোডে হচ্ছে সরকারি কার্নিভাল। সেই সরকারি কার্নিভালে এমার্জেন্সি ডিউটিতে ছিলেন তিনি। কিন্তু তিনি প্রতীকী অনশনকারী ব্যাজ পরেছিলেন।
অন ডিউটিতে থেকেও মূলত আমরণ অনশনকারী জুনিয়র চিকিৎসকদের প্রতি তার সহমর্মী মনোভাব পরিত্যাগ করেননি।তারপরই এই ব্যাজ চোখে পরে পুলিশের। তাকে পুলিশ আটক করে।
আইএমএ রাজ্য কমিটির তরফ থেকে বলা হয়েছে অবিলম্বে তাঁকে ছাড়তে হবে। আইএমএ জানিয়েছে, কলকাতা পুরসভার ডাক্তার তিনি। সরকারি কার্নিভালে অন ডিউটি মেডিক্যাল অফিসার ছিলেন। পুলিশ কর্মচারীরা তাঁকে কথা বলব বলে ডেকে নিয়ে যায়। কোন কারণে আটক সেটা বলা হচ্ছে না। মোবাইল ফোন নিয়ে নেওয়া হয়েছ। ডাক্তারবাবুকে এক কোণে বসিয়ে রাখা হয়েছে। অন ডিউটি ডাক্তারকে এভাবে আটকে রাখা যায় না।চিকিৎসককে আটক করা হয়েছে এই খবর ছড়িয়ে পড়তেই তীব্র প্রতিবাদ জানান চিকিৎসকরা। তাঁদের দাবি এভাবে কোনও অন ডিউটি চিকিৎসককে আটক করা যায় না। তাঁর ফোন বাজেয়াপ্ত করে রাখা যায় না। এবং তারা এর তীব্র প্রতিবাদ জানান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*