মুখ্যসচিবের ফোন থেকে অনশনকারী ডাক্তারদের বার্তা মুখ্যমন্ত্রীর, ‘দাবিপূরণে ৩-৪ মাস সময় দিন’

Spread the love

রোজদিন ডেস্ক:-

মুখ্যসচিবের ফোন থেকে অনশনকারী ডাক্তারদের বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। অনশন থেকে সরে আসার আর্জি করলেন ডাক্তারদের। বললেন, ৩-৪ মাস সময় চেয়ে নিলেন মুখ্যমন্ত্রী। বললেন, ‘আন্দোলনকারীদের সময় দিয়েছি। সাধ্যমতো যতটা পারব চেষ্টা করব। দাবি মেনে কমিশনারকে সরিয়েছি। একজনকে সরাতে পারিনি। সময় মতো উপযুক্ত ব্যবস্থা নেব। কোর্টে কেস চলছে, জাস্টিস মিলবে। মানুষ ডাক্তারদের ওপর নির্ভরশীল। দয়া করে কাজে যোগ দিন। আমি মানবিকতার পক্ষে।’
প্রসঙ্গত, ধর্মতলায় ডাক্তারদের অনশনমঞ্চে বেলা ২টো নাগাদ রাজ্যের স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী ও মুখ্যসচিব মনোজ পন্থ পৌঁছন। ১০ দফা দাবি আদায়ে এখনও অনড় জুনিয়র ডাক্তাররা। অনশনকারী জুনিয়র ডাক্তাদের সঙ্গে কথা বলেন তাঁরা।
শুক্রবার সিনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে বসেছিলেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তারেরা। সেই বৈঠকের পর জুনিয়র ডাক্তারেরা জানিয়ে দেন, সোমবার পর্যন্ত সরকারকে সময়সীমা বেঁধে দেওয়া হচ্ছে।
সব দাবি না মানলে মঙ্গলবার স্বাস্থ্যক্ষেত্রে সর্বাত্মক ধর্মঘটের হুঁশিয়ারিও দিয়েছিলেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। সেই হুঁশিয়ারি দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ধর্নাস্থলে এসে পৌঁছন মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায়ও।
প্রথমে যাঁরা অনশন করছেন তাঁদের স্বাস্থের খবর নেন তাঁরা। পাশাপাশি রাজ্য প্রশাসন এখনও অবধি কী করতে পেরেছেন, কী করতে পারেননি সেই ব্যাপারেও আলোচনা করেছেন।
তাঁর কিছুক্ষণ পরপরই রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থের ফোন থেকে অনশনকারী ডাক্তারদের বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন অনশন থেকে ডাক্তাররা যেন সরে আসেন। তিনি এও জানান, বেশিরভাগ দাবিই পূরণ করা হয়েছে। আন্দোলনকারীদের থেকে অন্তত ৪ মাস সময়ও চেয়ে নেন তিনি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*