ডার্বির রং সবুজ মেরুন, আইএসএলে শেষ ন’টি বড় ম্যাচে জয়ের মুখ দেখল না ইস্টবেঙ্গল

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

শনিবারের কলকাতা ডার্বিতে ইস্ট বেঙ্গল হারল ২-০ গোলে। মোহনবাগানের হয়ে গোল করলেন জেমি ম্যাকলারেন এবং ডিমি পেট্রাটস !

খাতায় কলমে এগিয়ে থেকেই শুরু করে মোহনবাগান এসজি। শুধু খাতায় কলমে নয় দল হিসেবে এগিয়ে থেকেই যে ডার্বিতে খেলতে নেমেছিল মোহনবাগান এসজি সেটা মনবীর-ম্যাকলারেনরা প্রথমার্ধের পারফরম্যান্সের মধ্য দিয়েই বুঝিয়ে দেয়। বিগত ম্যাচ গুলিতে লাল হলুদের রক্ষণের দুর্বলতাটা চোখ এড়ায়নি হোসে মোলিনার, তাই শুরু থেকেই আক্রমণের চাপ বাড়ানোর রণকৌশল নেন।

ন’বারের সাক্ষাতে হার আট বার, ড্র এক বার।

জয়ের ফলে আইএসএলের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এল মোহনবাগান। পাঁচ ম্যাচে দশ পয়েন্ট হল তাঁদের। পাঁচ ম্যাচের পাঁচটিই হেরে শূন্য পয়েন্ট নিয়ে ইস্টবেঙ্গল রয়ে গেল সবার শেষেই।

ম্যাচের ৫৯ মিনিটে লিস্টনের দূরপাল্লার শট কোনওক্রমে রক্ষা করলেন গিল, ৬৪ মিনিটে মনবীরের পাস থেকে একটুর জন্য ফিনিশ করতে পারলেন না লিস্টন। আক্রমণের শক্তি বাড়াতে ফ্লপ ক্লেইটনকে তুলে নিয়ে দিমিত্রিয়সকে নামালনে অস্কার। ৭১ মিনিটে জেমি ম্যাকলারেনকে তুলে দিমিত্রিকে নামা‌লেন কোচ মোলিনা।

সময় যত এগোতে থাকে ডার্বির গতিও ততই কমতে থাকে। দুই দলই আক্রমণ পাল্টা আক্রমণ করলেও কোনও দলই গোল করতে পারছিই লেন, আসলে ৮০ মিনিটের পর থেকেই কিছুটা রক্ষণের খোলসে ঢুকে পড়ে মোহনবাগান এসজি।৮২ মিনিটে লিস্টন বল ভাসান বক্সের মধ্যে কিন্তু তা চলে গিলের সুরক্ষিত হাতে।
৮৩ মিনিটে বক্সের মধ্যে স্টুয়ার্টকে ফাউল করলেন আনোয়ার। পেনাল্টি পেতেই পারত মোহনবাগান এসজি। কিন্তু সেটা থেকে বঞ্চিত হল মোলিনার দল। এরপরই ইস্টবেঙ্গল আগ্রাসী ফুটবল খেলতে শুরু করে। জেসিন টিকে, পিভি বিষ্ণুরা চাপ বাড়াতে থাকলেন।

৮৭ মিনিটে বস্কের মধ্যে দিমিত্রিকে অবৈধভাবে ট্যাকেল করলে পেনাল্টি পায় মোহনবাগান, গোল করতে ভুল করলেন না দিমিত্রি। এই নিয়ে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে চার নম্বর গোলটা করে ফেললেন অজি তারকা। তাঁর ফর্ম নিয়ে অনেক কথা হচ্ছিল, ডার্বিতে পরিবর্ত হিসেবে নেমে সব কিছুর জবাব দিলেন দিমিত্রি।
শেষ পর্যন্ত ২-০ গোলে জয় পেল মোহনবাগান এসজি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*