প্রতিশ্রুতিমতো সবকিছুই হবে’, চিকিৎসকদের ধৈর্য ধরার অনুরোধ মুখ্যসচিবের

Spread the love

 

রোজদিন ডেস্ক :-

চিকিৎসকদের সুরক্ষায় পদক্ষেপ নিয়ে সোমবারই রাজ্যকে ভৎর্সনা করেছে রাজ্য। সোমবার তথ্য জমা দেওয়ার পর সুপ্রিম কোর্টের প্রশ্ন কেন এখনও ৫০ শতাংশের বেশি কাজ হয়নি? কেন কাজে এত ধীরগতি? শীর্ষ আদালতের শুনানির পর নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যসচিব মনোজ পন্থ জানান, ‘প্রতিশ্রুতিমতো সবকিছুই হবে। কিন্তু তার জন্য একটু সময় দিতে হবে।’

সোমবার সন্ধেয় রাজ্যের মুখ্যসচিব আরও বলেন, ‘এটা মানতেই হবে হাসপাতালে বাথরুম তৈরি থেকে শুরু করে সিসিটিভি লাগানো, রেস্টরুম তৈরি সব কাজ হাতে নেওয়া হয়েছে। কিন্তু সবটা শেষ করতে একটু সময় লাগবে।’
মনোজ পন্থ এদিন জুনিয়র ডাক্তারদের উদ্দেশে অনুরোধ করেন, আমরা আশা রাখি জুনিয়র ডাক্তাররা ধৈর্য না হারিয়ে মানুষের জন্য কাজ করবেন। উল্লেখ্য, আরজি করের পর এবার সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে কর্মবিরতি শুরু করেছেন জুনিয়র ডাক্তাররা। আন্দোলনকারীরা প্রথম থেকেই দাবি জানিয়ে আসছিলেন হাসপাতালে তাঁদের নিরাপত্তা ব্যবস্থা সবার আগে জোরদার করতে হবে।
জুনিয়র ডাক্তারদের অভিযোগ, নামমাত্র কাজ হলেও হাসপাতালে এখনও অনেক কাজ বাকি। সে সিসিটিভি বসানোই হোক বা ডাক্তারদের জন্য রেস্টরুম তৈরি কোনও কাজই সম্পূর্ণ হয়নি। দ্রুত সেই কাজ শেষ না করলে কর্মবিরতি চালিয়ে যাওয়ার কথা জানিয়ে দেওয়া হয়েছে।
প্রথম থেকেই ডাক্তারদের কর্মবিরতি ছেড়ে কাজে ফেরার আবেদন জানিয়েছে রাজ্য। তাতে লাভের লাভ কিছুই হয়নি। প্রতিদিনই নিরাপত্তাহীনতার কারণে ডাক্তারদের ভুগতে হচ্ছে বলে অভিযোগ।
সোমবারই কলকাতায় ডক্টরস ফোরামের মিছিলে অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। তার আগেই ডাক্তারদের থেকে আরও কিছুটা সময় চেয়ে ধৈর্য ধরার আবেদন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থের।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*