মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি মতো গঠিত হল রোগী কল্যাণ সমিতি, খোলা হল গ্রিভ্যান্স সেলও

Spread the love

 

রোজদিন ডেস্ক :-

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পূর্ব ঘোষণা মতো রাজ্যের প্রতিটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নতুন করে রোগী কল্যাণ সমিতি গঠনের বিজ্ঞপ্তি জারি করা হল।
সেই সঙ্গে স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে অভিযোগ জানানোর জন্য গ্রিভ্যান্স সেলও খোলা হল। সরকারি হাসপাতালে চিকিৎসা সংক্রান্ত অভিযোগ এলে এই সেল সঙ্গে সঙ্গে পদক্ষেপ করবে। মঙ্গলবার এ ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নবান্ন।
এতদিন হাসপাতালগুলির রোগী কল্যাণ সমিতির মাথায় থাকতেন জনপ্রতিনিধিরা। আরজি করের ঘটনার পরই পুরনো রোগী কল্যাণ সমিতি ভেঙে দেওয়ার কথা জানিয়েছিলেন রাজ্যের প্রশাসনিক প্রধান। তখনই মমতা জানিয়েছিলেন, এখন থেকে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হবেন সংশ্লিষ্ট মেডিক্যাল কলেজের অধ্যক্ষ।
মঙ্গলবার নবান্নের প্রকাশিত বিজ্ঞপ্তিতে তারই প্রতিফলন দেখা যাচ্ছে। সাত সদস্যের ওই কমিটিতে কলেজের অধ্যক্ষর পাশাপাশি থাকবেন কলেজের সুপার, অধ্যক্ষ মনোনীত এক সদস্য, কর্মরত একজন সিনিয়র চিকিৎসক, একজন জুনিয়র রেসিডেন্ট চিকিৎসক, একজন নার্স ও একজন জনপ্রতিনিধি।
প্রসঙ্গত, আন্দোলনরত চিকিৎসকদের দাবিগুলির মধ্যে এটিও একটি অন্যতম দাবি ছিল। সম্প্রতি নবান্নের বৈঠকে এব্যাপারে দ্রুত পদক্ষেপের আশ্বাসও দিয়েছিলেন মুখ্যসচিব মনোজ পন্থ। এবার নবান্নর তরফে জারি করা হল বিজ্ঞপ্তি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*