বীরভূমের কয়লাখনিতে বিস্ফোরণে মৃত পরিবার পিছু ৩২ লক্ষ টাকা, চাকরি ঘোষণা রাজ্যের

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

 

বীরভূমের বিস্ফোরণে মৃতদের পরিবার পিছু আর্থিক সাহায্য ঘোষণা রাজ্যের। সোমবার সাংবাদিক বৈঠক থেকে মুখ্যসচিব মনোজ পন্থ জানান, মৃতদের পরিবার পিছু ৩২ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হবে। এর পাশাপাশি পরিবারের একজনকে চাকরি দেওয়া হবে।
সোমবার সকালে গঙ্গারামচক কয়লাখনি থেকে কয়লা উত্তোলনের জন্য একটি বিস্ফোরণ ঘটানো হয়েছিল। কিন্তু ভিতরে যে শ্রমিকরা কাজ করছিলেন, তা খেয়াল ছিল না কারও। আর সেই অসাবধানতা থেকেই শ্রমিকরা চাপা পড়ে যান। এরপর ৫ জনের দেহ উদ্ধার হয় সেখান থেকে।
তারপর আরও দুজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। কিন্তু প্রশ্ন উঠছে যে, নেহাৎই অসাবধানতাবশত বিস্ফোরণ ঘটল? তাছাড়া কয়লা উত্তোলনের জন্য বিস্ফোরণ ঘটানোর সময় ভিতরে কেউ রয়েছে কি না, তা দেখা হল না কেন? এই দুর্ঘটনার দায় কার?
এই পরিস্থিতিতে সোমবার, বিকেলের দিকে নবান্ন থেকে মুখ্যসচিব মৃতদের পরিবার পিছু আর্থিক সাহায্য এবং মৃতদের পরিবারের একজন সদস্যের চাকরির ঘোষণা করলেন। উল্লেখ্য, খয়রাশোলের এই খনিটি পিডিসিএলের লিজ নেওয়া। যা রাজ্য সরকারের অধীনস্থ একটি সংস্থা।
জানা যাচ্ছে, সোমবার সকালে গঙ্গারামচক কয়লাখনি থেকে কয়লা উত্তোলনের জন্য একটি বিস্ফোরণ ঘটানো হয়। কিন্তু ভিতরে যে শ্রমিকরা কাজ করছিলেন তখনও, তা কারও খেয়ালই ছিল না। আর সেই অসাবধানতা থেকেই শ্রমিকরা চাপা পড়ে যান। পরে ৫ জনের দেহ উদ্ধার হয় সেখান থেকে। পরে আরও দুজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*