দেবের বিরূদ্ধে অডিও মামলায় সিবিআই এগোতে নারাজ, এই মামলার নিষ্পত্তি করলো হাইকোর্ট..

Spread the love

রোজদিন ডেস্ক :- কিছুদিন আগে নিয়োগ দুর্নীতি নিয়ে ঘাটাল সাংসদ দেবের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়েছিল। সেই প্রেক্ষিতে দেবের বিরুদ্ধে তদন্ত চেয়ে আদালতে দায়ের হয়েছিল মামলা। সোমবার সেই মামলায় হাইকোর্ট বড়সড় স্বস্তি দিল তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেবকে। দাবি করা হয়েছিল, দেবও দুর্নীতিতে যুক্ত। কিন্তু সিবিআই বলল, এমন অভিযোগ ভিত্তিহীন। এরপরই এই সংক্রান্ত মামলার নিষ্পত্তি করে দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা। অডিও মামলায় সিবিআই দেবের বিরুদ্ধে তদন্ত এগোতে নারাজ।
দেবের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ এনে সোশ্যাল মাধ্যমে একটি অডিও পোস্ট করেছিলেন ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। এ ব্যাপারে দেবের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করে সিবিআই তদন্তের দাবি করেছিলেন বাপ্পাদিত্য ঘোষ নামের এক ব্যক্তি।
হিরণের ওই অডিওকে ফেক হিসেবে দাবি করে আগেই সংবাদমাধ্যমে দেব জানিয়েছিলেন, “ভাইরাল অডিও নিয়ে আমি এফআইআর করছি। ফেক অডিও বানানো হচ্ছে। তাদের চিহ্নিত করতে ইডি, সিবিআই, এফবিআই যেখানে যা আছে, ডাকা হোক।’’ তবে মামলাকারীর পক্ষে সওয়াল করা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য এবং আইনজীবী ফিরদৌস শামিমের যুক্তি ছিল, সাংসদের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতে যুক্ত থাকার অভিযোগ যথেষ্ট গুরুতর। তাই নিরপেক্ষভাবে এর সত্যতা যাচাই করা উচিত। এখন কলকাতা হাইকোর্টে সিবিআই যে রিপোর্ট পেশ করেছেন তাতে অডিও ইস্যুতে স্বস্তি পেয়েছেন দেব। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার রিপোর্ট পাওয়ারই পরই কোনও নির্দেশ ছাড়া এই মামলার নিষ্পত্তি করে দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*