শিয়ালদহ ইএসআই হাসপাতালে বিধ্বংসী আগুনে দমবন্ধ হয়ে মৃত এক রোগী, দাবি পরিবারের

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

শুক্রবার সকালে ফের বড়সড় অগ্নিকাণ্ড ঘটল শহরে। শিয়ালদহ ইএসআই হাসপাতালে বিধ্বংসী আগুন লাগে। সেই ঘটনায় এক রোগীর দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে বলে দাবি। এই মুহূর্তে ঘটনাস্থলে রয়েছে দমকলের ১০টি ইঞ্জিন। ঠিক কী কারণে আগুন লেগেছে তা স্পষ্টভাবে জানা যায়নি। তবে অগ্নিকাণ্ডের জেরে আজকের জন্য হাসপাতালের আউটডোর পরিষেবা সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে।
এই আগুন লাগার ঘটনা এক রোগী মৃত্যু হয়েছে বলে খবর। তবে আগুনে পুড়ে নয়, ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু ঘটেছে বলে দাবি করেছে ওই রোগীর পরিবার। মৃত ব্যক্তি ক্যানসারে আক্রান্ত ছিলেন এবং বেশ কিছু সপ্তাহ ধরে শিয়ালদহ ইএসআই হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। পরিবারের দাবি, আগুন লাগার পর কালো ধোঁয়ায় দমবন্ধ হয়ে গেছিল তাঁর। কোনওভাবেই তাঁকে বাঁচানো সম্ভব হয়নি।
এদিকে হাসপাতালে সূত্রে খবর, অন্তত ৮০ জন রোগী ভর্তি ছিলেন এখানে, তাঁদের সকলকে উদ্ধার করে নীচে নামানো সম্ভব হয়েছে। আর প্রত্যেককে মানিকতলা ইএসআই হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে। ভোর ৫টা নাগাদ হাসপাতালে দোতলায় আগুন লেগেছিল বলে খবর। প্রায় ৩ ঘণ্টার পর তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানিয়েছে দমকলবাহিনী। রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু ঘটনাস্থলে পৌঁছে বলেন, পুজোর ছুটিতে অনেক রোগী বাড়িতে ফিরেছিলেন। তাই বড় ক্ষয়ক্ষতি কিংবা প্রাণহানি এড়ানো সম্ভব হয়েছে।
দমবন্ধ হয়ে একজন রোগীর মৃত্যুর দাবি করা হলেও আর কারও অবস্থা আশঙ্কাজনক নয় বলেই জানিয়েছে দমকল। তবে কী কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা, তা স্পষ্ট নয়। আগুন লাগার সম্ভাব্য কারণ খতিয়ে দেখছে তাঁরা। তবে অনুমান, আগুনের সম্ভাব্য উৎসস্থল মেল সার্জারি ওয়ার্ড বা তার আশপাশ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*