কলকাতায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু কিশোরের

Spread the love

কলকাতায় ক্রমেই বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। এদিকে এরমধ্যে এবার ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল বারো বছরের এক কিশোরের। মৃত কিশোরের বাড়ি কালীঘাটে। এ খবরেই নতুন করে উদ্বেগ বেড়েছে কলকাতার স্বাস্থ্য মহলে।

সূত্রের খবর, বিগত পাঁচদিন ধরে জ্বরে ভুগছিল বিশাখ মুখোপাধ্যায় নামে অষ্টম শ্রেণির ওই ছাত্র। বর্তমানে ভর্তি ছিল বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে সেখানেই তাঁর মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে কিশোরের মৃত্যুতে প্রশ্ন উঠেছে পরিবারের সদস্য়দের ভূমিকা নিয়েও। অভিযোগ, কিশোরের বাড়ির পাশে পুরসভার স্বাস্থ্য কেন্দ্র থাকলেও জ্বর হওয়ার পর কিশোরের রক্ত পরীক্ষা করায়নি তাঁর পরিবার।

এমনকী এই ঘোরতোর অভিযোগ করেছেন স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ তথা ডেপুটি মেয়র অতীন ঘোষ। রীতিমতো উদ্বেগের সুরে তিনি বলেন, ওই বালকের যাবতীয় মেডিকেল যাবতীয় রিপোর্ট আমরা জোগাড় করে স্বাস্থ্য ভবনে পাঠাচ্ছি। বারবার করে আমরা মানুষকে সচেতন করছি জ্বর হলে নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্রে যাওয়ার জন্য। ওই বালকের বাড়ির সামনেও স্বাস্থ্য কেন্দ্র আছে। তারপরেও জ্বর নিয়েই ওই বালককে রেখে দেওয়া হয়েছিল। দেরি করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*