সোমে মুখ্যমন্ত্রীর সাথে দেখা করতে যাচ্ছেন, কিন্তু দাবি না মেটা পর্যন্ত অনশন চলবে, জানালেন জুনিয়র চিকিৎসকেরা

Spread the love

 

রোজদিন ডেস্ক :-

১০ দফা দাবি না মানলে কোনওভাবেই অনশনের পথ থেকে সরবেন না। শনিবার সাংবাদিক সম্মেলন করে সে কথাই স্পষ্ট করলেন অনশনকারী জুনিয়র ডাক্তাররা।

জুনিয়রদের দাবি, আমাদের দাবি নিয়ে হয়তো স্পষ্ট ধারণা নেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আমরাও চাই দ্রুত সমস্যার সমাধান হোক।
অনশনকারীরা দাবি করেন, তাঁদের অনশনকে গুরুত্ব দেওয়া হচ্ছে না। এদিকে শনিবার দুপুরে আচমকাই ধর্মতলার অনশন মঞ্চে হাজির হয়েছিলেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ ও স্বরাষ্ট্র সচিব নন্দিনী চক্রবর্তী। সেখানে পৌঁছে মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র ডাক্তারদের ফোনে কথাও বলিয়ে দেন মুখ্যসচিব। এরপরই সোমবার বিকেলে নবান্নে আন্দোলনকারীদের ডেকে পাঠান মমতা।
সেই প্রসঙ্গে জুনিয়র ডাক্তাররা জানান, মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে মনে হল ওঁর কাছে আমাদের ধারণাগুলি হয়তো এখনও স্পষ্ট নয়। এরপরই জুনিয়রদের আশঙ্কা, কেউ কেউ হয়তো মুখ্যমন্ত্রীর কাছে সঠিক খবর পৌঁছে দিচ্ছেন না।
জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, তাঁরাও চান দ্রুত অনশন উঠুক। কিন্তু ১০ দফা দাবি না মানা হলে তা অসম্ভব। অনশনকারীরা বলেন, ‘আমরা আচমকা এমন পদক্ষেপ নিইনি। আমাদের অনশনে বসতে বাধ্য করা হয়েছে। আমরা একদিকে যেমন অভয়ার ন্যায়বিচার চাই, তেমনই রাজ্যে যেন এমন ঘটনা আর না ঘটে তা নিশ্চিত করতে হবে সরকারকেই।’
এদিন তাঁরা এও বলেন, ‘মুখ্যমন্ত্রী আমাদের অভিভাবক। এর আগে আমাদের যতবার ডাকা হয়েছে আমরা উপস্থিত থেকেছি। সোমবারের বৈঠকেও আমরা উপস্থিত থাকব। আমরা চাইব দ্রুত সমাধান সূত্র বেরিয়ে আসুক। আমরা এতদিন অভুক্ত থেকেছি, আরও কয়েকটা দিন থাকব। কিন্তু আন্দোলনকে কোনওভাবেই স্তব্ধ করে দেওয়া যাবে না।’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*