চোখ রাঙাচ্ছে বঙ্গোপসাগরে নিম্নচাপ,ফের বাংলায় বৃষ্টির সম্ভাবনা!

Spread the love

 

রোজদিন ডেস্ক :-

পুজোর আগেই নিম্নচাপের আভাস দিলো হওয়ায় অফিস। আজ তৃতীয়া। পুজোর আনন্দে মত্ত বঙ্গবাসী। এরই মাঝে চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। আবহাওয়া দপ্তর সূত্রে খবর আজ থেকে টানা দশ দিন বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে।বর্তমানে ঘূর্ণাবর্ত রয়েছে উত্তর বাংলাদেশ এবং উত্তরবঙ্গ লাগোয়া এলাকায়। ওদিকে অক্ষরেখা উত্তর প্রদেশ থেকে উত্তর বাংলাদেশ পর্যন্ত।
শনিবার দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে বর্ষণ কমতে পারে। রবিবারের পর আবহাওয়ার বদল আসবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। মুর্শিদাবাদে শনিবারের জন্য জারি হয়েছে ভারী বৃষ্টির সতর্কতা।

আজ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে। তবে অধিকাংশ জেলাতেই হাল্কা থেকে মাঝারি হতে পারে। আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।
নিম্নচাপের জেরে সমুদ্র উত্তাল থাকতে পারে। ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দপ্তর। আগামী ২৪ ঘণ্টায় বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ উপকূলের মৎস্যজীবীদের জন্য সতর্কতা জারি থাকছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*